Designed by shamsuddin noman

Skip to Content

এখনও বিসিবির ভাবনায় বিশ্বকাপের ‘নো-বল’

এখনও বিসিবির ভাবনায় বিশ্বকাপের ‘নো-বল’

Closed

বিশ্বকাপটা বাংলাদেশের মত স্বপ্নের মতই কেটেছে। কিন্তু শেষটা হয়েছে এক দু:স্বপ্ন দিয়ে। রুবেলের এক ‘অযৌক্তিক’ নো-বল কেড়ে নেয় বাংলাদেশের স্বপ্ন। সেই ম্যাচের প্রতিপক্ষ ছিল ভারত। আর কানাঘুষা আছে, ভারত বলেই কি না আম্পায়াররা তাদের বিপক্ষে কিছু করতে চাননি।

তাই, আসন্ন সাত জুন যখন বাংলাদেশে খেলতে আসছে ভারত তখন ঘুরে-ফিরে বিশ্বকাপের স্মৃতি উঁকি দিতে বাধ্য। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবার সতর্ক। আজ অবধি ক্রিকেট সমর্থকদের মত এই সংস্থাটিও ভুলতে পারেনি সেদিনের ‘বিতর্কিত’ নো বলের স্মৃতি। সে কারণেই আসন্ন ভারত সিরিজের আগে তারা সতর্ক।

প্রযুক্তি থাকা সত্ত্বেও বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল বাংলাদেশ-ভারত ম্যাচে শতভাগ প্রযুক্তি ব্যবহার করেনি আইসিসি। এর মধ্যে উল্লেখযোগ্য ছিল স্পাইডার-ক্যাম। যে কারণে রুবেলের বলে রোহিত শর্মা আউট হলেও আম্পায়ার দেন বিপরীত সিদ্ধান্ত। প্রযুক্তি ব্যবহার না করায় সে ম্যাচে অনেক সিদ্ধান্তই বাংলাদেশের বিপক্ষে যায়।

এই সিরিজে প্রযুক্তির ব্যবহার নিয়ে এখনো কোন খোলামেলা কথা বলেনি বিসিবি। তবে, আসন্ন সিরিজে সবগুলো প্রযুক্তি ব্যবহারের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করছে সংস্থাটি। এই ব্যাপারে সাবেক অধিনায়ক ও বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান নাঈমুর রহমান দূর্জয় গণমাধ্যমকে বলেন, ‘ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে এ বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসবো আমরা।’

Rohit-no-ball-BCB

Previous
Next