Designed by shamsuddin noman

Skip to Content

কবিরহাটে পুলিশি হয়রানীর প্রতিবাদে সিএনজি অটোরিক্সা ধর্মঘট

কবিরহাটে পুলিশি হয়রানীর প্রতিবাদে সিএনজি অটোরিক্সা ধর্মঘট

Closed

JSC Pic
কবিরহাট সংবাদদাতা : সিএনজি ষ্টেশনে পুলিশের চাঁদাবাজি, গাড়ী আটক করে হয়রানি, চালকদের নায্য পাওনা থেকে বঞ্চিত করা, বিভিন্ন অজুহাতে চালকদেরকে মারধরসহ নানা অভিযোগ এনে নোয়াখালীর কবিরহাট উপজেলায় সোমবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতি ধর্মঘট পালন করে। ধর্মঘটের কারণে কবিরহাট থেকে নোয়াখালী জেলা শহর, জেলা শহর থেকে কবিরহাট, কবিরহাট-চাপ্রাশিরহাট রুটে কোন সিএনজি অটোরিক্সা চলাচল না করায় যাত্রীরা চরম দূর্ভোগে পড়ে।
কবিরহাট উপজেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সেলিম নোয়াখালী নিউজ ডট কম ডট বিডিকে জানান, প্রতিমাসে সিএনজি অটো রিক্সা ষ্ট্যান্ড থেকে গাড়ী প্রতি পুলিশকে মাসওয়ারা দেয়া হয়। প্রতিদিন পুলিশ নাইট ডিউটি করার জন্য সিএনজি সমিতির পক্ষ থেকে থানাকে গাড়ী দেয়া হয়। ওই সব গাড়ীর জ্বালানী খবচ দেয়ার কথা থাকলেও পুলিশ জ্বালানী খরচ দিতে অনিহা প্রকাশ করে। এ নিয়ে পুলিশের সাথে বাড়াবাড়ি হলে পুলিশ সিএনজি গাড়ী থানায় আটক করে রাখে। এছাড়া বিভিন্ন সময় কারণে অকারণে পুলিশ সিএনজি আটক করে থানায় নিয়ে যায়। পরবর্তীতে শ্রমিক/মালিক সমিতির পক্ষ থেকে সিএনজি ছাড়ানোর জন্য থানায় গেলে ওসিসহ পুলিশ কর্মকর্তারা তাদের সাথে খারাপ আচারণ করে। কোন কোন সময় চালকদের মারধরও করে পুলিশ।
হরতালসহ বিভিন্ন সময় সরকারি কাজে সিএনজি ভাড়া নিয়ে জ্বালানী খরচ দেয়না পুলিশ। এ সকল হয়রানীর প্রতিবাদে সোমবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত চালকদের নায্য পাওনার দাবী ও পুলিশি হয়রানি প্রতিবাদে শ্রমিক/মালিক সমিতির পক্ষ থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। পরে দুপুরে নোয়াখালী-৪ আসনের সাংসদ নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল হক চৌধুরী নোয়াখালী জেলা পুলিশ সুপারকে বিষয়টি খতিয়ে দেখার জন্য বললে পুলিশ সুপার কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানকে দিয়ে ধর্মঘটটি স্থগিত করার জন্য দায়িত্ব দেন। দুপুর ২টার দিকে সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নেতাদেরকে নিয়ে মেয়রের কার্যালয়ে সমঝোতার বৈঠকের করা হয়। বিচারের আশ্বাস দেয়ার পর সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ধর্মঘট প্রত্যাহার করে নেই।

Previous
Next