Designed by shamsuddin noman

Skip to Content

কমলনগরে এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়

কমলনগরে এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়

Closed

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে ২০১৭ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণে উপজেলার বেশিরভাগ স্কুল ও মাদ্রাসা পরীক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ফি আদায় করছে। মেঘনার ভয়াল ভাঙনে ছিন-ভিন্ন পরিবার ও অতি দরিদ্র পীড়িত এলাকা, এ অবস্থায় অতিরিক্ত ফি আদায় শিক্ষার্থী ও অভিভাবকরা ফরম পুরনে ঋণগ্রস্থ হচ্ছে।

২০১৭ সালের বোর্ড কর্তৃক ফরম পূরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, নিয়মিত প্রতি পরীক্ষার্থী থেকে সর্বসাকুল্যে আদায় যোগ্য ফি ১৩শ’৮৫ টাকা। প্রতিষ্ঠান সমূহ আদায় করছে মানবিক শাখায় ২২শ থেকে ২৫শ’ টাকা এবং বিজ্ঞান শাখায় ২৫শ’ থেকে ২৮শ’ টাকা। এর সাথে যুক্ত করছে কোচিং ফি ৬শ, ক্রস ফি ৫শ টাকা। অনেক প্রতিষ্ঠান একাধিক বিষয়ে নির্বাচনী পরীক্ষায় ফেল করা ছাত্র-ছাত্রীদের নিকট থেকে জামানত স্বরূপ ১ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা দাবী করছে। অথচ বোর্ড বিজ্ঞপ্তিতে দেখা যায় পরীক্ষার্থীদের নিকট থেকে পরীক্ষার ফি ছাড়া অন্য কোন ধরনের ফি বা বকেয়া আদায় করা যাবেনা। অনিয়মিত/আংশিক পরীক্ষার্থীদের বেলায় ফি ২শ’৬৫টাকা কিন্তু প্রতিষ্ঠান সমূহ দাবী করছে ১২শ’ টাকা।
এ ব্যাপারে কমলনগর মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ও মাদরাসা শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক মাকছুদুর রহমান জানান, আমাদের বিভিন্ন খরচ আছে তাই একটু বেশি নিচ্ছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহাম্মদ মাসুদুর রহমান মোল্লা জানান, অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি জানার পর সকল প্রতিষ্ঠান প্রধানকে স্বল্প সময়ের মধ্যে জরুরি সভা ডাকা হয়েছে ।

Previous
Next