Designed by shamsuddin noman

Skip to Content

‘খালেদা জিয়ার কোনো অসুস্থতা নেই’

‘খালেদা জিয়ার কোনো অসুস্থতা নেই’

Closed

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন কারাগারে যাওয়ার পর থেকে তার মুক্তির দাবিতে অহিংস আন্দোলন চালিয়ে আসছে বিএনপি। দুই মাস হতে এলেও উচ্চ আদালত থেকে এখনও জামিন মেলেনি খালেদা জিয়ার।

এরই মধ্যে রাজনৈতিক মাঠে আলোচনা শুরু হয়েছে, খালেদা জিয়ার সুস্থতা-অসুস্থতা নিয়ে।

শুক্রবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে কারাগার থেকে জামিনে মুক্তি দিয়ে বিদেশে পাঠিয়ে চিকিৎসা করানোর দাবি জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তার জবাবে ওইদিনই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার কোনো কার্পণ্য করবে না। চিকিৎসকদের বোর্ড যদি খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করার জন্য পরামর্শ দেন তাহলে তাই করা হবে।

একদিন দিন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী আবার বলেন, ‘তার (খালেদা জিয়া) অসুস্থতাই জানলাম না, এরমধ্যে বিদেশে পাঠিয়ে দেয়ার কথা চলে আসছে। সরকারের কথাবার্তায়, তাদের উদ্দেশ্য জনগণের কাছে প্রশ্নবিদ্ধ।’

ফলে স্বভাবতই প্রশ্ন উঠেছে খালেদা জিয়া আসলেই অসুস্থ কি না? বর্তমানে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের মেডিকেল অফিসার ডা. মাহমুদুল হাসান শুভ।

ডয়চে ভেলেকে তিনি বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়িতে থাকা অবস্থায় তার শারীরিক অবস্থা যেমন ছিল, তা থেকে একটুও অবনতি হয়নি।

তিনি জানান, খালেদা জিয়ার কোনো অসুস্থতা নেই। তার সবকিছুই স্বাভাবিক রয়েছে৷

‘আমরা নিয়মিত চেকআপ করে তার কোনো অসুস্থতা পাইনি। তবে তার বয়স ৭৩ বছর। পায়ে একটি অপারেশন আগে করা হয়েছে। তাই হাঁটতে একটু সমস্যা হয়। এর বাইরে কিছু নয়৷’

ডয়চে ভেলের প্রতিবেদনে আরও বলা হয়েছে, খালেদা জিয়ার জন্য ২৪ ঘণ্টা কারাগারে একজন চিকিৎসক থাকেন। রাতে কেবল তার জন্যই একজন চিকিৎসক কারা ফটকের একটি কক্ষে ঘুমান। তার পাশের রুমেই থাকেন একজন নার্স। কারাগারের ভেতর নিয়মিত তিনি হাঁটাচলাও করছেন সাবেক প্রধানমন্ত্রী।

Previous
Next