Designed by shamsuddin noman

Skip to Content

গানের ভিডিওতে কোকিলের ডিম

গানের ভিডিওতে কোকিলের ডিম

Closed

বিনোদন প্রতিবেদক

তার ঠোঁট যেনো ফরাসি আফিম/ আর চোখ দুটো কোকিলের ডিম/ আমি বার বার বাঁধা পড়ে যাই/ সেই মেঘকালো চুলের খোপায়…। কথাগুলো বেশ আলাদা। সঙ্গে কণ্ঠ-সুর আর ভিডিও গল্পের অদ্ভুত মেলবন্ধন।

২ এপ্রিল সন্ধ্যায় ‘কোকিলের ডিম’ নামের গানের ভিডিওটি প্রকাশ করেছে সিএমভি। হিমেল হাসান বৈরাগীর কথায় গানটির কণ্ঠ ও সুর দিয়েছেন অভীক। আর শিল্পীর সঙ্গে থেকে গানটির সংগীতায়োজন করেছেন কলকাতার প্রদ্যুত চ্যাটার্জি।

গানটির গল্পনির্ভর ভিডিও নির্মাণ করেছেন জাকির হোসেন বাবু। এতে মডেল হয়েছেন নুসরাত জাহান নীপা ও হোসাইন নীরব। যেখানে দেখা যায় আলাদীনের প্রদীপ ঘষে একজন প্রেমিক তার প্রেমিকাকে কেমন করে কাছে টানেন! কতোটা মুগ্ধ হন তার চোখ, চুল আর ঠোঁট দেখে।

গান-ভিডিওটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী অভীক বলেন, ‘এই গানটি করেছি আমার ‘ফরাসি আফিম’ অ্যালবামের জন্য। সেখান থেকে প্রথম গান হিসেবে এটি প্রকাশ করা। বাকিগুলো পর্যায়ক্রমে প্রকাশের ইচ্ছে আছে।’

গানটির শিরোনাম প্রসঙ্গে অভীক বলেন, ‘গানটি তো প্রেমের, এতে কোনও সন্দেহ নেই। প্রেমিকার চোখকে গানে-কবিতায় হাজারটা উপমা দেওয়া হয়েছে। তবে আমরা সেই চোখজোড়াকে তুলনা করতে চেয়েছি কোকিলের ডিমের সঙ্গে। কারণ, এই ডিম সচরাচর দেখা যায় না। তাছাড়া কোকিল নিজেও বেশ সুরেলা পাখি। ফলে এই গানটি দিয়ে আমরা প্রেমিকাদের চোখকে সেই কাঙ্ক্ষিত কোকিলের ডিমের সঙ্গেই তুলনা করার চেষ্টা করেছি।’

Previous
Next