Designed by shamsuddin noman

Skip to Content

টাইগারদের প্রশংসায় পঞ্চমুখ বিশ্ব মিডিয়া

টাইগারদের প্রশংসায় পঞ্চমুখ বিশ্ব মিডিয়া

Closed

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে প্রথমবারের মত বাংলাদেশের জয়কে ঐতিহাসিক বলেই শেষ করেনি আন্তর্জাতিক মিডিয়া, বরং বেশ বাহবাও দিয়েছে টাইগারদের। বিবিসি’র রিপোর্টে মাত্র ৬৪ রানে ইংল্যান্ডের ১০ উইকেটের পতনে বিস্ময় প্রকাশ করা হয়েছে। ২২ ওভার ৫ বলেই খতম হয়ে গেছে ইংলিশদের দ্বিতীয় ইনিংস। টাইগারদের ব্যাটিংএর সময় ইংলিশদের ৪টি ক্যাচ মিসের সমালোচনা করেছে বিবিসি’র ক্রীড়া সাংবাদিক ম্যাথিউ হেনরি। এর আগে টেস্ট ক্রিকেটে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজকে হারালেও ইংল্যান্ডের সঙ্গে দ্বিতীয় টেস্ট ম্যাচে ১০৮ রানের এ জয়লাভে সিরিজ ড্র হয়।

ডেইলি মেইলের প্রতিবেদনে সাংবাদিক লরেন্স বুথ তার ম্যাচ রিপোর্টের একটি পর্যায়ে লিখেছেন, এ্যালেস্টার কুকের খেলোয়াড়রা মেহেদি হাসান মিরাজের হাতে রীতিমত ধরা খেয়েছে। কুক ও বেন ডাকেট বিনা উইকেটে শতরান করলেও শেষ রক্ষা হয়নি। ইংল্যান্ডের সঙ্গে ১০ম টেস্ট ও তাদের ৯৫তম টেস্টে জয় ছিনিয়ে নিয়েছে টাইগাররা।

ভারতের এনডিটিভির প্রতিবেদনের শিরোনাম ছিল ‘মেহেদি হাসান রকস ইংল্যান্ড এ্যাজ বাংলাদেশ সিল হিস্টোরিক উইন’। বোলার মেহেদি হাসান মিরাজের দুর্ধর্ষ বোলিংএর স্বীকৃতি দিতে কোনো কার্পণ্য করেনি আন্তর্জাতিক মিডিয়া। দ্বিতীয় টেস্টেও দুই ইনিংসে ১২ ও প্রথম টেস্ট মিলে ১৯টি উইকেট ডেব্যুতে এসে হাতিয়ে নেয়া চাট্টিখানি কথা নয়।

পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউনে বাংলাদেশের এ জয়ের শিরোনাম ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমবারের মত টেস্ট জয়ের বিষয়টি। এ নিয়ে আটটি টেস্ট জয় ছিনিয়ে নিল টাইগাররা। ২০০০ সালে টেস্ট স্যাটাস পাওয়ার পর এধরনের জয় বাংলাদেশের জন্যে পাঁচ দিনের খেলায় ঐতিহাসিক।

ডেইলি স্টার ইউকের প্রতিবেদনে বলা হয়েছে ইংল্যান্ডের নাটকীয় ব্যাটিং বিপর্যয়ের ফলে বাংলাদেশ প্রথমবারের মত ইংলিশদের বিরুদ্ধে টেস্ট জয় ছিনিয়ে নিয়েছে। বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে।

ডেইলি মিরর বলছে, ইংল্যান্ডের শোচনীয় ব্যাটিং বিপর্যয়ে প্রথমবারের মত বাংলদেশ ইংলিশদের বিরুদ্ধে জয়লাভ করেছে। মেহেদি হাসানের ৭৭ রানে ৬ উইকেট প্রাপ্তির ভূয়সী প্রশংসা করেছে মিরর। তবে বিনা উইকেটে ১’শ রান করার পর তার পর তাসের ঘরের মত ভেঙ্গে পড়াকে বিদ্রুপ বলতে ছাড়েনি মিরর। বলতে ছাড়েনি যে ইংল্যান্ড প্রথম টেস্টে কম ব্যবধানে জিতলেও দ্বিতীয় টেস্টে হার এড়াতে পারেনিworld-media

Previous
Next