Designed by shamsuddin noman

Skip to Content

নির্বাচন পর্যবেক্ষণ না করার সিদ্ধান্ত ইউরোপীয় পার্লামেন্টের

নির্বাচন পর্যবেক্ষণ না করার সিদ্ধান্ত ইউরোপীয় পার্লামেন্টের

Closed

বাংলাদেশের আসন্ন একাদশ জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ না করার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপীয় পার্লামেন্ট। এজন্য বাংলাদেশে নির্বাচনী পর্যবেক্ষক মিশনও পাঠাবে না। মঙ্গলবার ইউরোপীয় পার্লামেন্টের ডেমোক্রেসি সাপোর্ট ও ইলেকশন কোঅর্ডিনেশন গ্রুপের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
ইউরোপীয় পার্লামেন্টের ডেমোক্রেসি সাপোর্ট ও ইলেকশন কোঅর্ডিনেশন গ্রুপের কো-চেয়ারম্যানের দেয়া ওই বিবৃতিটি তাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এতে বাংলাদেশের আসন্ন নির্বাচনের ব্যাপারে ইইউর পার্লামেন্টের অবস্থান পরিষ্কার করা হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, ‘আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনী প্রক্রিয়া পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় পার্লামেন্ট। এমনকি নির্বাচনী প্রক্রিয়া এবং নির্বাচন পরবর্তী ফলাফলের ব্যাপারেও তারা কোনো ধরনের মন্তব্য করবে না। এছাড়া বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষক মিশনও পাঠানো হবে না।’
ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, ইউরোপীয় পার্লামেন্টের কোনো সদস্যকে এই নির্বাচনী প্রক্রিয়া পর্যবেক্ষণের দায়িত্ব দেয়া হয়নি অথবা কোনো সদস্য নির্বাচনী প্রক্রিয়া নিয়ে মন্তব্য করলে তা ইউরোপীয় পার্লামেন্টের বলে গণ্য হবে না।

Previous
Next