Designed by shamsuddin noman

Skip to Content

নোয়াখালী জেলাকে বেসরকারি অর্থনৈতিক অঞ্চলের অনুমোদন।

নোয়াখালী জেলাকে বেসরকারি অর্থনৈতিক অঞ্চলের অনুমোদন।

Closed

কপাল খুললো নোয়াখালী বাসীর।
নোয়াখালীসহ ৩টি জেলাকে বেসরকারি অর্থনৈতিক অঞ্চলের অনুমোদন।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) পরিচালনা পরিষদ ৪টি বেসরকারি অর্থনৈতিক অঞ্চলের অনুমোদন দিয়েছে। অনুমোদন দেয়া বেসরকারী অর্থনৈতিক অঞ্চলগুলো হচ্ছে নোয়াখালি, মাদারীপুর, ফরিদপুর ও কিশোরগঞ্জ। প্রধানমন্ত্রী ও বেজার পরিচালনা পরিষদের চেয়ারম্যান শেখ হাসিনার সভাপতিত্বে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিষদের ৫ম সভায় এ অনুমোদন দেয়া হয়।

বৈঠকে প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়নে অর্থনৈতিক অঞ্চলগুলো প্রতিষ্ঠায় আন্তরিকতার সঙ্গে কাজ করতে কর্মকর্তাদের আহবান জানান। তিনি বলেন, উন্নয়নের জন্য বেসরকারি খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হয়েছে। কিন্তু সুযোগ-সুবিধা নিয়ে বেসরকারি বিনিয়োগকারীরা কৃষি জমিতে যথেচ্ছা শিল্প স্থাপন করছে।

তিনি বলেন,অপরিকল্পিত শিল্পায়ন থেকে কৃষি জমি রক্ষা করতে শিল্প স্থাপনা একটি নির্ধারিত অঞ্চলে স্থাপনের পরিকল্পনা নেয়া হয়েছে। এ ছাড়া অপরিকল্পিত শিল্প-প্রতিষ্ঠান পরিবেশেরও ক্ষতি করছে। এ জন্য এখন থেকে বিনিয়োগকারীদের নির্ধারিত অঞ্চলেই স্থাপন করতে হবে। এসব অঞ্চলে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা থাকবে।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফকালে বলেন, অনুমোদিত বেসরকারি অর্থনৈতিক অঞ্চলগুলো নোয়াখালী, মাদারীপুর, ফরিদপুর ও কিশোরগঞ্জে গড়ে তোলা হবে।

Previous
Next