Designed by shamsuddin noman

Skip to Content

পদ্মা সেতু নির্মাণ কাজ পরিদর্শনে সেতুমন্ত্রী

পদ্মা সেতু নির্মাণ কাজ পরিদর্শনে সেতুমন্ত্রী

Closed
by September 23, 2017 সারাদেশ

পদ্মা সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সকালে তিনি মাওয়ায় পদ্মা সেতু প্রকল্পের কুমারভোগ পার্কিং ইয়ার্ড, কনস্ট্রাকশন ইয়ার্ড ও পদ্মাবক্ষে সার্বিক কাজের তদারকি করেন।
এ সময় তিনি হেঁটে প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে সেতু প্রকল্পের নানা কর্মযজ্ঞ ঘুরে দেখেন। পরে বাদ জুমা পদ্মা সেতুর জন্য দোয়া ও মোনাজাত করা হয়। প্রায় প্রতি শুক্রবার তিনি পদ্মা সেতু প্রকল্পের মসজিদে নামাজ আদায় করেন এবং শ্রমিকদের সুখ-দুঃখের খবর নেন। দেশি-বিদেশি প্রায় অর্ধশত প্রকৌশলী এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন। পরে প্রকৌশলীদের সঙ্গে পদ্মা সেতুর সার্বিক কাজের অগ্রগতি নিয়ে এক জরুরি সভায় মিলিত হন তিনি। এ সময় মন্ত্রী সেতু প্রকল্পের সার্বিক বিষয়ে প্রকৌশলীদের সঙ্গে খোলামেলা আলোচনা করে সন্তোষ প্রকাশ করেন।

এদিকে, প্রত্যাশিত পদ্মা সেতু বাস্তবায়নে জনমনে আশার আলো জোগাতে শুরু করেছে। আঞ্চলিক বাণিজ্য সম্প্রসারণে বিশেষ ভূমিকা রাখবে এ সেতু। বিনিয়োগকারী ও পর্যটকদের জন্য দৃষ্টিনন্দন হবে পদ্মা সেতু প্রকল্প এলাকা। এ প্রকল্পের কারণে স্থানীয় উন্নয়নের পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। এ অঞ্চল ঘিরে আলাদা একটি শহর গঠিত হবে। পদ্মা সেতু নির্মাণসহ এ অঞ্চলে আরও ব্যাপক উন্নয়নের পরিকল্পনা রয়েছে সরকারের। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মা সেতু পৃথিবীর অন্যতম একটি বৃহৎ সেতু হিসেবেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার সঙ্গে স্থাপন করতে যাচ্ছে সড়ক ও রেল যোগাযোগ। তৈরি হতে যাচ্ছে বিশ্বের অতুলনীয় এই দোতলা সেতু। দেশি-বিদেশি ২২ হাজার শ্রমিক আর প্রকৌশলীর অক্লান্ত পরিশ্রমে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে সেতুর মূল নির্মাণকাজ।

Previous
Next