Designed by shamsuddin noman

Skip to Content

পরীক্ষা পদ্ধতি পরিবর্তনের দাবিতে নোবিপ্রবিতে বিক্ষোভ

পরীক্ষা পদ্ধতি পরিবর্তনের দাবিতে নোবিপ্রবিতে বিক্ষোভ

Closed

Studentrally1
নোবিপ্রবি সংবাদদাতা : পরীক্ষা পদ্ধতি থেকে বেকলগ সিস্টেম প্রত্যাহারসহ ৪দফা দাবিতে সোমবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি গোল চত্বর ঘুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পরে তারা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করে। এ কর্মসূচিতে ৮ম ও ৯ম ব্যাচের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।
শিক্ষার্থীদের অন্যান্য দাবি গুলো হল- ক্যাম্পাসে ওয়াইফাই চালু করা, সেশনজট কমানো এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা।
শিক্ষার্থীদের দাবি বিদ্যমান ব্যাকলগ প্রথা নজিরবিহীন। এতে তারা ক্ষতির সম্মুখীন হচ্ছেন। তাই তারা ব্যাকলগ প্রথা বাতিল করে ইমপ্রুভমেন্ট সিস্টেম চালুকরণের দাবি জানান। এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজী বিভাগের ৮ম ব্যাচের ছাত্র মোঃ ইবনে শুভ জানান, “আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রচলিত ব্যাকলগ প্রথা অনুযায়ী ছাত্রছাত্রীদেরকে তাদের প্রতি বরাদ্দকৃত ক্রেডিটের ৮০% সমাধা করতে হয় নতুবা তাকে পরবর্তী বর্ষে উন্নীত করা হয় না”। তিনি এটিকে পাবলিক বিশ্ববিদ্যলয়ের জন্য নজিরবিহীন বলে আখ্যা দেন। এছাড়াও বিবিএ ৯ম ব্যাচের ছাত্র প্রমেল হাসান জানান, এর ফলে আমাদের শিক্ষা জীবন দীর্ঘায়িত হবে এবং আমরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হবো। শিক্ষার্থীরা কর্মসূচী শেষে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য বরাবর একটি লিখিত আবেদন জমা দেয়।
এবিষয়ে বিশ্ববিদ্যালয়য়ের ভারপ্রাপ্ত উপাচার্য ডঃ মোঃ আবুল হোসেনের কাছে জানতে চাওয়া হলে তিনি মিটিং-এ ব্যস্ত থাকার কারনে কথা বলতে পারেন নি।
অন্য একটি সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১১টায় অনুষ্ঠিতব্য একাডেমিক কাউন্সিলের বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে।
তবে শিক্ষার্থীদের পক্ষ থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচী চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়।

Previous
Next