Designed by shamsuddin noman

Skip to Content

পেটের মেদ কমানোর সবচেয়ে সহজ উপায়

পেটের মেদ কমানোর সবচেয়ে সহজ উপায়

Closed

ওজন বাড়তে শুরু করলে সবার আগে পেটের মেদটাই আগে চোখে পড়ে। বিশেষ করে যারা দীর্ঘ সময় বসে কাজ করেন, তাদের ক্ষেত্রে পেটের মেদ বৃদ্ধি একটি কমন সমস্যা। খাওয়াদাওয়ার ক্ষেত্রে অল্প-বিস্তর নিয়ম মানা সম্ভব হলেও, আলাদা করে জিমে গিয়ে মেদ ঝরানো সম্ভব হয় না বেশির ভাগেরই। সহজ একটি কৌশল মেনে চললে পেটের মেদকে দূর করা যায় সহজেই। এটি এমনই এক সহজ কৌশলের উপায়, যা অভ্যাস করতে আলাদা করে সময় বার করতে হবে না। বাড়িতে কিংবা অফিসে যেকোনো ব্যস্ততার মধ্যেই সেরে ফেলা সম্ভব এই ব্যায়াম। এটি নিয়মিত অভ্যাসে হু হু করে কমবে পেটের মেদ। জেনে নিন এই সহজ ব্যায়ামটির উপায়-
শিরদাঁড়া সোজা রাখুন। বসে, শুয়ে বা দাঁড়িয়ে যেকোনো অবস্থাতেই এই ব্যায়াম করা যায়। লম্বা করে শ্বাস নিয়ে তা ধরে থাকুন। শ্বাস নেওয়ার সঙ্গে সঙ্গে পেটের পেশি সঙ্কুচিত করে পেটকে ভিতরের দিকে টেনে রাখুন। ১৪-২০ সেকেন্ড রাখার পর ধীরে ধীরে শ্বাস ছাড়তে ছাড়তে পেটকে আগের অবস্থায় নিয়ে আসুন। প্রতি বারে ৩০-৪০ বার অভ্যাস করুন এই ব্যায়াম।
প্রতিদিন নানা কাজের মাঝে এমনকি অবসরেও এই ব্যায়াম অভ্যাস করতে পারেন। পেটের পেশির জোর বাড়াতে, মেদ ঝরাতে ক্রাঞ্চ খুব জরুরি। এই ব্যায়াম সেই প্রয়োজনীয়তাই মেটাবে সহজে।

Previous
Next