Designed by shamsuddin noman

Skip to Content

বার্সার বিদায়ে খুশি আর্জেন্টিনা

বার্সার বিদায়ে খুশি আর্জেন্টিনা

Closed

অনেকটা অপ্রত্যাশিত ভাবেই রোমার কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেছে বার্সা। তবে বার্সার এমন দিনে খুশি আর্জেন্টিনা। কারণ, চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ায় বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারবেন লিওনেল মেসি।

বার্সার বিদায় নিয়ে আর্জেন্টাইন পত্রিকা ওলেতে কলামিস্ট এনরিকে গ্যাস্তেনেগা লেখেন, ‘ বার্সার হার আর্জেন্টিনা কোচের উদযাপন করা উচিত। শুনতে স্বার্থপরের মত শোনা গেলেও জাতীয় দলের ভালোর জন্যই মেসি বার্সেলোনার পক্ষে যত কম খেলে ততই ভালো। এতে তার চোটের ঝুঁকি কমবে। ফলে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতিতে তার বাধা থাকবে না।

বিশ্বকাপের আগে আর্জেন্টিনার হয়ে ইতালি ও স্পেনের বিপক্ষে মাঠে ছিলেন না মেসি। হ্যামস্ট্রিং চোটে খেলতে পারেননি ওই ম্যাচ দুটিতে। অবশ্য সামান্য ঝুঁকি নিতে প্রস্তুতও ছিল না আর্জেন্টাইন টিম ম্যানেজমেন্ট। কিন্তু প্রীতি ম্যাচ শেষ করে বার্সেলোনায় যোগ দিয়ে প্রথম ম্যাচেই বদলি হয়ে মাঠে নেমে পড়লেন আর্জেন্টাইন অধিনায়ক। শুধু তাই নয় চ্যাম্পিয়ন্স লিগের দুই ম্যাচেই মাঠে ছিলেন এই তারকা। প্রথম ম্যাচে ঘরের মাঠে জিতলেও ফিরতি পর্বে ৩-০ গোলের হারে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা।

লা লিগ, কাপ ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে ৩ হাজার ৯৬৫ মিনিটের বেশি মাঠে ছিলেন মেসি। এখনো প্রায় ৮টি ম্যাচ খেলতে হবে মেসিকে। আর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ছিটকে না পড়লে সেটা আরও ৩ ম্যাচ বাড়ত। তাই মেসিদের এভাবে বাদ পড়ায় খুশি আর্জেন্টিনার সাংবাদিকেরা।

এদিকে শুধু বার্সার বিদায়ই না সিটির বিদায়েও খুশি তারা। কারণ ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ হচ্ছে ১৩ মে। এরপরও বিশ্রাম মিলছে আগুয়েরো আর নিকোলাস ওটামেন্ডির।

Previous
Next