Designed by shamsuddin noman

Skip to Content

মালিতে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

মালিতে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

Closed
by September 25, 2017 জাতীয়

আফ্রিকার দেশ মালিতে সন্ত্রাসীদের পুঁতে রাখা বোমার বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন এক মেজরসহ আরও ৪ জন।

রবিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, মালিতে শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় শনিবার বাংলাদেশি শান্তিরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয়। এসময় শান্তিরক্ষীরা সফলভাবে তাদের প্রতিহত করেন। এরই ধারাবাহিকতায় দায়িত্ব পালন শেষে রবিবার ক্যাম্পে ফেরার পথে তারা আরও শাক্তিশালী সন্ত্রাসীদের হামলার শিকার হন।

এবারও শান্তিরক্ষীরা সাহসিকতা ও সফলতার সঙ্গে সন্ত্রাসীদের প্রতিহত করেন। তবে সংঘর্ষের একপর্যায়ে সন্ত্রাসীদের পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং চারজন আহত হন।

নিহতরা হলেন সার্জেন্ট আলতাফ, ইএমই (দিনাজপুর), ল্যান্স কর্পোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রোকোণা) ও সৈনিক মনোয়ার, ইস্ট বেঙ্গল (বরিশাল)।

আহতরা হলেন মেজর জাদিদ, পদাতিক (ঢাকা), কর্পোরাল মহিম, পদাতিক (নোয়াখালী), সৈনিক সবুজ, পদাতিক (নওগাঁ) ও সৈনিক সরোয়ার, পদাতিক (যশোর)। তাদের উন্নত চিকিৎসার জন্য তাদের গাঁও শহরে স্থানান্তর করা হয়েছে। মালিতে নিয়োজিত বাংলাদেশি অন্য শান্তিরক্ষীরা নিরাপদে আছেন।

Previous
Next