Designed by shamsuddin noman

Skip to Content

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন অ্যাঞ্জেলিনা জোলি

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন অ্যাঞ্জেলিনা জোলি

Closed
by February 4, 2019 বিনোদন

বিশেষ প্রতিবেদক,
জাতিংঘ শরণার্থী সংস্থার বিশেষ দূত ও হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে চলতি সপ্তাহে বাংলাদেশে আসছেন।
কূটনৈতিক সূত্র জানায়, রবিবার রাতে আসতে পারেন জোলি। পরবর্তীতে সোমবার ও বুধবার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন তিনি। তবে শেষ মুহূর্তে সফরসূচিতে কিছুটা পরিবর্তন হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছে সূত্রটি। বছরের পর বছর ধরে জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর-এর সাথে কাজ করা জোলি সংস্থাটিতে ২০১২ সালের এপ্রিলে বিশেষ দূত হিসেবে যোগ দেন।
নিজের সম্প্রসারিত ভূমিকার মাধ্যমে জোলি বিশ্বের বিভিন্ন সঙ্কট- ব্যাপক মানুষের স্থানচ্যুত বা বাস্ত চ্যুত হওয়ার ব্যাপারে ইউএনএইচসিআর-এর প্রতিনিধিত্ব করেন। এছাড়াও এই হলিউড অভিনেত্রী বৈশ্বিক শরণার্থী বিষয়ক বিভিন্ন আলোচনায় নীতি নির্ধারণী পর্যায়ে থাকেন। ২০১২ সালের এপ্রিলে ইউএনএইচসিআর-এর বিশেষ দূত হওয়ার আগে সংস্থাটিতে ২০০১ সাল থেকে শুভেচ্ছা দূত হিসেবে ছিলেন। বিরামহীনভাবে কাজ করে যাওয়া অ্যাঞ্জেলিনা জোলি এর আগে প্রায় ৬০টির মতো মাঠ পর্যায়ের মিশন পরিদর্শন করেছেন এবং নিজেকে বস্তুচ্যুত বা শরণার্থীদের জন্য আন্তর্জাতিক পর্যায়ে প্রভাবকের পর্যায়ে নিতে সক্ষম হয়েছেন।

Previous
Next