Designed by shamsuddin noman

Skip to Content

লক্ষ্মীপুরের কৃষকদের সাথে আ’লীগ নেত্রী লাইলির মতবিনিময়

লক্ষ্মীপুরের কৃষকদের সাথে আ’লীগ নেত্রী লাইলির মতবিনিময়

Closed

লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরের টানা বর্ষণে ব্যাপক ফসলহানীতে ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে মতবিনিময় করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলি। এরআগে তিনি লক্ষ্মীপুর সদর ও কমলনগরে কয়েকটি ক্ষতিগ্রস্ত ফসলের মাঠ পরিদর্শন করেন।

শুক্রবার দুপুরে কমলনগর উপজেলা পরিষদ মিলানায়তনে তিনি কৃষককদের সাথে মবিনিময় সভায় মিলিত হন।

আওয়ামী লীগ নেত্রী ফরিদুন নাহার লাইলি মতবিনিময়কালে ক্ষতিগ্রস্ত কৃষকদের বলেন, শেখ হাসিনার কৃষিবান্ধব সরকার কৃষকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। প্রাকৃতিক দূর্যোগে যাদের ফসলহানী হয়েছে, সরকার তাদের পাশে আছে। কৃষকরা যাতে ক্ষতি ফুষিয়ে নিতে পারে সে লক্ষ্যে বীজ, সার, কীটনাশক ও সহজ শর্তে ঋণ প্রদানের জন্য সরকারের অন্তরিকতা রয়েছে বলেন জানান তিনি। এসময় লক্ষ্মীপুরে জলাবদ্ধতা স্থায়ীভাবে নিরসনে খাল খনন করা হবে বলে কৃষকদের আশ্বস্ত করেন ফরিদুন নাহার লাইলি।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের উপ-প্রধান আজিজুন নাহার শ্যামলী, কুমিল্লার বিএডিসির নির্বাহী প্রকৌশলী মো. নুরনবী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ বদরুল আলম, লক্ষ্মীপুর জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মোস্তাফা, কমলনগর উপজেলা কৃষি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবদুস ছোবহান, লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য রোপেনা আক্তার, কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার, হাজিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষেদর চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন ও ক্ষতিগ্রস্থ কৃষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

প্রসঙ্গত, গত ১৯ এপ্রিল থেকে টানা ছয়দিনের ভারী বর্ষণে লক্ষ্মীপুরের বিভিন্ন চরাঞ্চলের সয়াবিন, বাদাম, তরমুজ, মরিচ ধানসহ প্রায় ৩৫ হাজার হেক্টর জমির ফসল ক্ষতি হয়েছে। এতে একশ’ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে স্থানীয় কৃষিবিভাগ দাবি করলেও বেসরকারি এক হিসেবে দেখা গেছে, ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় দুইশ’ কোটি টাকা।

Previous
Next