Designed by shamsuddin noman

Skip to Content

লোকসানি সোনারগাঁও টেক্সটাইলের অস্বাভাবিক দাম

লোকসানি সোনারগাঁও টেক্সটাইলের অস্বাভাবিক দাম

Closed

পুঁজিবাজারে তালিকাভুক্ত লোকসানি প্রতিষ্ঠান সোনারগাঁও টেক্সটাইলের শেয়ারের দাম আট কার্যদিবসে বেড়েছে ২ টাকা ৮০ পয়সা। কোম্পানিটির শেয়ারের এই দাম বাড়াকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এ বিষয়ে বিনিয়োগকারীদের সতর্ক করতে সোমবার ডিএসইর ওয়েবসাইটে তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ৭ অক্টোবর নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি প্রতিষ্ঠানের শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে, তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, ২৫ সেপ্টেম্বর থেকে কোম্পানিটির শেয়ারের দাম টানা বাড়ছে। ২৫ সেপ্টেম্বর কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম ছিল ১৩ টাকা ২০ পয়সা। যা টানা বেড়ে ৭ অক্টোবর দাঁড়ায় ১৬ টাকায়। অর্থাৎ আট কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২ টাকা ৮০ পয়সা।

এ দাম বাড়ার পরিপ্রেক্ষিতে ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়েছে। এরপরও কোম্পানিটির শেয়ারের দাম বাড়া অব্যাহত রয়েছে।

শেয়ারের এমন অস্বাভাবিক দাম বাড়লেও কোম্পানিটি দীর্ঘদিন ধরে লোকসানে রয়েছে। ফলে ২০১২ সালের পর বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দিতে পরেনি সোনারগাঁও টেক্সটাইল। ২০১৭-১৮ হিসাব বছরেও কোম্পানিটির লোকসান হয়েছে। ২০১৭ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত নয় মাসের ব্যবসায় শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ২ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৪৪ দশমিক ৫৫ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৪১ দশমিক ৪৫ শতাংশ শেয়ার। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৩ দশমিক ৬৬ শতাংশ শেয়ার।

Previous
Next