Designed by shamsuddin noman

Skip to Content

শাহ আমানতেও কর্মবিরতিতে ক্যাজুয়াল শ্রমিকরা

শাহ আমানতেও কর্মবিরতিতে ক্যাজুয়াল শ্রমিকরা

Closed
by September 30, 2018 জাতীয়

চাকরি স্থায়ী করার দাবিতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মতো চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরেও কর্মবিরতি পালন করছে বিমানের ক্যাজুয়াল শ্রমিকরা।

রোববার সকাল ৮টা থেকে প্রায় শতাধিক বিমান কর্মচারী কাজে যোগ না দিয়ে কর্মবিরতি পালন করছে বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানের এক ক্যাজুয়াল (অস্থায়ী) শ্রমিক জাগো নিউজকে বলেন, ‘চাকরি স্থায়ী হবে সে আশায় বছরের পর বছর আমরা বিমানে শ্রম দিয়ে যাচ্ছি। কিস্তু প্রায় দুই হাজার শ্রমিকের চাকরির কোনো নিশ্চয়তা দিচ্ছে না বিমান। চাকরি শেষে আমাদের খালি হাতেই ফিরে যেতে হবে এখান থেকে। তাই আমরা শান্তিপূর্ণ প্রতিবাদ জানাচ্ছি।’

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের সভায় বিমানের ৭০০ ক্যাজুয়াল পে গ্রুপ (৩\১) ও (৩\২) তৃতীয় শ্রেণির কর্মকর্তা চাকরি স্থায়ীকরণের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু ক্যাজুয়াল শ্রমিকদের (পে-গ্রুপ ১) ১৮০০ জনের চাকরি স্থায়ী হয়নি।

পরে ২৪ সেপ্টেম্বর বিমান ক্যাজুয়াল শ্রমিকরা {পে-গ্রুপ (১)} বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে ভিন্ন সময়ে সাক্ষাৎ করেন। সেসময় উভয় মন্ত্রীই তাদের চাকরি স্থায়ী করার আশ্বাস দেন।

পে-গ্রুপ-১ ক্যাজুয়াল শ্রমিকদের দিয়ে বিমানের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনাসহ কার্গো বিমান লোডিং আনলোডিং এবং বিমানের ইঞ্জিনিয়ারিং বিভাগের গুরুত্বপূর্ণ কাজ করানো হয়।

Previous
Next