Designed by shamsuddin noman

Skip to Content

সমাজসেবায় বিশেষ অবদানের জন্য পুরস্কার পেলেন মিজানুর রহমান বাদল

সমাজসেবায় বিশেষ অবদানের জন্য পুরস্কার পেলেন মিজানুর রহমান বাদল

Closed

Pic-1
ঢাকা ব্যুরো : সমুদ্রের গভীরতা যেমন পরিমাপ করা যায় না তেমনি, মহাত্মা গান্ধী জীবনাদর্শের গভীরতা পরিমাপ করা যায় না বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্দ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি.
তিনি আরো বলেন, বর্তমানে রাজনৈতিক কর্মী পড়াশুনা করার অভ্যাস নেই। আগের দিনে যারা নেতৃত্ব করতেন , এবং পন্ডি ছিলেন, লেখাপড়া ভালো ছিলেন, তারাই জাতির ভবিষ্যৎ ছিলেন।
মন্ত্রী বলেন. মহাত্মা গান্ধী ত্যাগ এর মহিমায় বাস করতেন । মহাত্মা গান্ধী জীবনে কোন টাকা পয়সা সঞয় করে নি, এবং কোন বাড়ি ঘর রেখে যায়নি। মহাত্মা গান্ধী ত্যাগ এর মহিমায় ভাষা প্রকাশ করা যায় না , কেউ করতে পারবেনা। সে কোন সম্পদ রেখে যায় নি। মহাত্মা গান্ধী এক জন ব্যারিষ্টার ছিলেন । যদি উনি দূর্নীতি করতেন সেই আমলে লক্ষ লক্ষ টাকা মালিক হতে পারতেন এবং শত শত বিগা জমির মালিক হতে পারতেন। তিন মত্যুর পর কিছু রেখে যায়নি।
গতকাল সোমবার বিকেলে ঢাকায় বিজয় নগরস্থ অরনেট হোটেল মহাত্মা গান্ধী স্মৃতি পরিষদ কতৃক আয়োজিত মহাত্মা গান্ধী জীবনাদর্শের শীষৃক আলোচনা মহাত্মা গান্ধী জীবনাদর্শের পিস এ্যাওয়ার্ড ২০১৪ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন , প্রধান অথিতি মুক্তিযুদ্দ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি.। সভাপতিত্ব করেন বীর মুক্তিযুদ্দা প্রফেসর ড. গোলাম মাওলা। বাংলাদেশ প্রেস কাউন্সিল এর চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অথিতি করেন সাবেকস কেবিনেট সচিব রাশিদুল আলম । এবং আরো অনেকে।
অনুষ্ঠানে ছয় জনকে আজীবন সম্মাননা ও সনদ পএ দেওয়া হয় । তারা হলেন, অধ্যাপক ড.আ.আ.মস আরেফিন সিদ্দক উপচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. দুগাদস ভট্্রাচার্য , রাশিদূল আলম সাবেক সচিব, মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি., মুক্তিযুদ্দা প্রফেসর ড. গোলাম মাওলা , বিচারপতি মমত্জ উদ্দিন আহমেদ।
সারা বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে বিশেস অবদানের জন্য মোট৩০জন কে এই পদক দেওয়া হয়। সমাজসেবায় বিশেষ অবদানের জন্য এই পুরস্কার পেলেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

Previous
Next