Designed by shamsuddin noman

Skip to Content

সেই মা-ছেলেকে সরকারিভাবে চিকিৎসা দিতে আদালতের নির্দেশ

সেই মা-ছেলেকে সরকারিভাবে চিকিৎসা দিতে আদালতের নির্দেশ

Closed
by November 30, 2014 ফেণী

jahanara & jimun pic
: ফেনী শহরের শাহীন একাডেমি সড়কের একটি বাসা থেকে পাঁচ বছর পর উদ্ধার হওয়া আলোচিত সেই মা-ছেলেকে সরকারিভাবে চিকিৎসা প্রদানের নির্দেশ দিয়েছে আদালত। গতকাল রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শামসুদ্দীন খালেক এ আদেশ দেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, জাহানআরা বেগম রোজি ও শিশু ছেলে মেহেদী ইসলাম জিমুনকে বুধবার উদ্ধারের পর থেকে ফেনী সদর হাসপাতালের ভিআইপি কেবিনে চিকিৎসা দেয়া হয়। তাদের দায়িত্বভার কে নেবে এমন সিদ্ধান্তে পৌঁছতে না পারায় গতকাল রোববার দুপুরে আদালতে হাজির করা হয়। এ সময় এজলাসে দাঁড়িয়ে জিমুনের বাবা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ ভূঞার প্রতি ক্ষোভ প্রকাশ করে জিমুন। জিমুন জানায়, জন্মের পর বাবার মুখ দেখেনি। ভরনপোষন ছাড়াও পাঁচ বছরের বন্ধি থাকা অবস্থায়ও বাবা কোন খোঁজ নেয়নি। মায়ের সঙ্গে ছাড়া আর কারো কাছে থাকবে না বলে আদালতকে জানায় জিমুন। আদালত তাদের বক্তব্য নিয়ে পুরোপুরি সুস্থ হওয়া পর্যন্ত সরকারিভাবে চিকিৎসা প্রদানের নির্দেশ দেন।
এর আগে শনিবার রাত ৮ টার দিকে ফেনী মডেল থানার ওসির কক্ষে অনুষ্ঠিত ওই বৈঠকে মামলার তদন্ত কর্মকর্তা এস আই সুনীল চন্দ্র ও স্থানীয় কাউন্সিলর মো. ওমর ফার”ক ছাড়াও জিমুনের বাবা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ ভূঞা, জেঠা মো. সোলায়মান, খালা জাহানআরা বেগম ও নুরের সাফা বেগম, মিজানুর রহমান উপস্থিত হন। বৈঠকের একপর্যায়ে উপস্থিতিদের স্বাক্ষর নেয়ার সময় জিমুনের বাবা কৌশলে সরে পড়েন। পরবর্তীতে তার অনুপস্থিতিতে সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ হয়। হাসপাতালের দায়িত্বশীল সূত্র জানায়, মা-ছেলেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিতে উন্নত চিকিৎসা প্রয়োজন। এছাড়া আত্মীয়-স্বজনের পরিচর্যা পেলে আরও দ্র”ত সুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে।

Previous
Next