Designed by shamsuddin noman

Skip to Content

স্বপ্নের সেমিতে বাংলাদেশ

স্বপ্নের সেমিতে বাংলাদেশ

Closed

স্পোর্টস ডেস্ক।।

ইংল্যান্ড জয়ের একেবারে দ্বারপ্রান্তে। এ অবস্থায় আবারও খেলা বন্ধ। স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় বন্ধ হয়েছে খেলা। এ সময় ইংল্যান্ডের প্রয়োজন ছিল আর মাত্র ৩৮ রান। হাতে বল মাত্র ৫৮টি। শেষ পর্যন্ত আর খেলা হলোই না। বৃষ্টির কারণে ম্যাচটি এ অবস্থাতেই বনধ করে দিতে বাধ্য হলেন আম্পায়াররা এবং বৃষ্টি আইনে ম্যাচটি ৪০ রানে জিতে গেলো ইংল্যান্ড।

ইংল্যান্ডের এই জয়ের সঙ্গে সঙ্গেই স্বপ্ন পূরণ হয়ে গেলো বাংলাদেশের। অস্ট্রেলিয়ার পরাজয় মানেই বাংলাদেশ উঠে যাবে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। অবশেষে সেটাই ঘটলো। হেরে বিদা নিল বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনালে উঠে গেলো বাংলাদেশ।

প্রথম ম্যাচে ৩০৫ রান করেও হার ইংল্যান্ডের সঙ্গে। দ্বিতীয় ম্যাচ অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ পরিত্যক্ত, পয়েন্ট ভাগাভাগি। তৃতীয় ও শেষ ম্যাচে কার্ডিফে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রূপকথার জয়।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিতে যেতে এরপর দরকার ছিল ভাগ্যের ছোঁয়া। সেটাও হয়ে গেছে। মিলে গেছে রোমাঞ্চের সমীকরণ। এ গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে বৃষ্টি আইনে ৪০ রানে হারিয়েছে ইংল্যান্ড। যার সুবাদে ইতিহাস গড়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিতে নাম লেখালো মাশরাফি বাহিনী।

এ গ্রুপ থেকে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসাবে সেমিতে নাম লেখালো স্বাগতিক ইংল্যান্ড। তিন পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ হিসাবে শেষ চারে টিম টাইগার্স। বাংলাদেশের কাছে হেরে আগেই বিদায় নিয়েছে ১ পয়েন্ট পাওয়া নিউজিল্যান্ড। এবার বিদায় ঘন্টা বাজল দুই পয়েন্ট পাওয়া অস্ট্রেলিয়ারও।

সেমিফাইনালে বাংলাদেশের সঙ্গী হবে কে? তা নিশ্চিত হওয়া যাবে বি গ্রুপের দুই ম্যাচ শেষে। রোববার মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। সোমবার পাকিস্তান-শ্রীলঙ্কা। চার দলেরই পয়েন্ট দুই করে। দুই ম্যাচের জয়ী দল পাবে সেমির টিকিট।

আগামী ১৪ জুন কার্ডিফে হবে প্রথম সেমিফাইনাল। পর দিন ১৫ জুন দ্বিতীয় সেমিফাইনাল এজবাস্টনে। ফাইনাল হবে দ্য ওভালে ১৮ জুন। ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।

Previous
Next