আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে মেয়র নির্বাচনে লড়ছেন নোয়াখালীর আবু নাছের !

ডেক্স রিপোর্ট ;
গাংচিল অনলাইন.কম: যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের ডোরাভিল শহরের সিটি নির্বাচনে মেয়র পদে প্রথম কোন বাংলাদেশী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করছেন প্রবাসী বাংলাদেশী মো. আবু নাছের। আগামি ৫ ই নভেম্বর এই নির্বাচন হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, আবু নাছের বাংলাদেশের প্রসিদ্ধ শহর নোয়াখালীর চাটখিলের বাসিন্দা, মোঃ আবুল খায়ের ও নাসিমা আকতারের জ্যেষ্ঠ পুত্র। তবে নাছের ও তার পরিবারের অন্যান্য সদস্যরা দীর্ঘদিন যাবৎ বন্দরনগরী চট্রগ্রামে স্থায়ীভাবে বসবাস করে আসছেন।

তিনি গত ২০০০ সালে অভিবাসী হয়ে আমেরিকায় পাড়ি জমান। বর্তমানে যুক্তরাষ্ট্রের জর্জিয়ার ডুরাভিল শহরে পরিবার নিয়ে বসবাস করছেন।

অনেক ঘাত প্রতিঘাত পেরিয়ে আজ তিনি জর্জিয়ার সাধারন মানুষের কাছে একজন সুপরিচিত স্বজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত লাভ করতে সক্ষম হয়েছেন।

জানা গেছে তিনি গত ২০১৫ সালে অনুষ্ঠিতব্য জর্জিয়ার ডুরাভিল সিটি নির্বাচনে কাউন্সিলর পদে লড়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন।

এছাড়া তিনি জর্জিয়ার ডোরাভিলের আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাতে একমাত্র বাংলাদেশী, যিনি গত এগার বছর ধরে ডিকাব কাউন্টির শেরিফ অফিসার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এবার তিনি জর্জিয়ার মূলধারার স্থানীয় সরকারের আসন্ন সিটি নির্বাচনে মেয়র পদে একমাত্র বাংলাদেশী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করার ঘোষনা দিয়ে ইতিমধ্যেই তার মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

নির্বাচনে অংশ নেওয়ার প্রসঙ্গে – যুক্তরাষ্ট্রের জর্জিয়ার বাসিন্দা এই মেয়র প্রার্থী মো. আবু নাছের এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি মূলধারার জনসেবার কাজে নিজেকে নিয়োজিত করতে চাই।

তিনি আরও বলেন- আমি প্রবাসী বাংলাদেশিদের সুবিধা-অসুবিধায় তাদের সঙ্গী হতে চাই। আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রের সিটি নির্বাচনে ডুরাভিল শহরের সকল ভোটার তথা প্রবাসী বাংলাদেশি ভোটারদেরকে নির্বাচনে অংশগ্রহণ করে আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করার অনুরোধ করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close