রাজনীতি

খালেদার আদালত স্থানান্তরের রিটে দুদককে পক্ষভুক্ত

খালেদার আদালত স্থানান্তরের রিটে দুদককে পক্ষভুক্ত

বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিচারকাজ কেরানীগঞ্জ কারাগারে আদালত স্থানান্তর করে জারি করা প্রজ্ঞাপনের বৈধতা নিয়ে করা রিটে দুর্নীতি দমন কমিশনকে পক্ষভুক্ত করেছেন আদালত।

সোমবার (২৭ মে) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্টে বেঞ্চ দুদককে পক্ষভুক্ত করা হয়।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহামদ, এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। খুরশীদ আলম খান বলেন, যেহেতু নাইকো দুর্নীতি মামলাটি দুদক করেছে, সেহেতু এ মামলা সংক্রান্ত রিটে দুদককে পক্ষভুক্ত করার জন্য আজ আদালতে মৌখিকভাবে আবেদন করেছিলাম। কিন্তু খালেদা জিয়ার আইজীবী বলছে- মামলাতো চ্যালেঞ্জ করেনি। করেছে আদালত স্থাপনের গেজেট চ্যালেঞ্জ। আমরা বলেছি- ওই আদালতের মামলা দুদকের করা। তাই পক্ষভুক্ত করার আবেদন করেছি। এরপর আদালতের আদেশে তারা দুদককে পক্ষভুক্ত করে রিটের অনুলিপি সরবরাহ করেন। এছাড়া দায়ের হওয়া রিটটি মঙ্গলবার শুনানি হবে জানানো হয়।

এর আগে রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার আদালত স্থানান্তরের বিপক্ষে রিট করা হয়। রিটে নাইকো দুর্নীতি মামলার বিচারে পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে বিশেষ জজ আদালত-৯ কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের দুই নম্বর ভবনে স্থানান্তরে জারি করা গত ১২ মের গেজেট কেন অবৈধ এবং বেআইনি ঘোষণা করা হবে না, এ মর্মে রুল জারির আবেদন জানানো হয়েছে। রিটে স্বরাষ্ট্র সচিব, আইন মন্ত্রণালয়ের দুই সচিবকে বিবাদী করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close