বিশেষ সংবাদরাজনীতি

দু’দিনের মাথায় আবারও হার্ট অ্যাটাক করেছেন যুবলীগ নেতা  সম্রাট

 

প্রতিবেদক ;

দু’দিনের মাথায় আবারও হার্ট অ্যাটাক করেছেন যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট। তার অবস্থা গুরুতর বলে জানা গেছে। সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার স্বাস্থ্যের অবনতি ঘটে বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল ফেসবুক স্ট্যাটাসে এমন তথ্য জানিয়েছেন। তিনি তুষার এনায়েত নামের ডাক্তারের দেওয়া ফেসবুক স্ট্যাটাস শেয়ার করেছেন। নীচে হবহু তুলে ধরা হলো :

“৩০ মার্চ, রাত ৯:০০টা
অফিস টাইম শেষ করে বঙ্গবন্ধু মেডিকেলেই বসেছিলাম। হঠাৎ CCU থেকে একটা ফোন আসলো। ঐ প্রান্ত থেকে একজন ডাক্তার বললেন ইসমাইল চৌধুরী সম্রাট ভাই গুরুতর অসুস্থ । দ্রুত ছুটে গেলাম দেখতে পেলাম তার atrial fibrillation শুরু হয়েছে। ডাক্তাররা বুঝবেন এটা। একটি life threatening medical emergency.
সম্রাট ভাই এর heart rate 150 থেকে 180 প্রতি মিনিটে। প্রচণ্ড বুক ব্যাথা এবং চাপ অনুভব করছিলেন।
Treatment শুরু হয়েছে। দেখা যাক কি আছে ভাই ভাগ্যে! মাত্র ৩ দিন আগেই same attack হয়েছিল। সারারাত জেগে আমরা চেষ্টা করেছিলাম। সম্রাট ভাই ফিরে এসেছিলেন। আজকের এই পুনরাঘাত কিভাবে সহ্য করবেন বুঝতে পারছি না।
মানুষটার এখন একটা definitive treatment দরকার। দুই দিন পর পর তার heart critical condition এ চলে যাচ্ছে।
পুরো CCU ফাঁকা আমাদের হাসপাতালে coronavirus এর ভয়ে সব রোগী চলে গেছে। এক কোনে একটা বিছানায় সারাদিন শুয়ে থাকেন তিনি। নিঃসঙ্গ এবং অসহায়। তার এই হার্ট কন্ডিশনে যদি তিনি আবার করোনা আক্রান্ত হন তাহলে আর ফেরানোই যাবে না।
বিছানায় শুয়ে ব্যথায় কাতরাতে থাকা সম্রাট ভাইকে দেখে খারাপ লাগলো তাই লিখে ফেললাম এতগুলা কথা।”
পরিবার সূত্র জানায়,যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের ১৯৯৮ সালে একটি ভাল্ব প্রতিস্থাপন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close