নোয়াখালীনোয়াখালীর খবর

লায়ন জাহাঙ্গীর আলম মানিকের উদারতা সর্বত্রই প্রশংসিত হচ্ছে

 

প্রতিবেদক ;  লায়ন জাহাঙ্গীর আলম মানিক সেনবাগের মাটি ও মানুষের সাথে মিশে আছেন যুগের পর যুগ। আওয়ামী লীগের দুর্দিনে স্থানীয় পর্যায়ে দলের পরীক্ষিত এবং নিবেদিত প্রাণ লায়ন জাহাঙ্গীর আলম মানিক করোনা মহামারী এই সময়ে যে উদারতা দেখিয়েছেন তা সর্বত্রই প্রশংসিত হচ্ছে। রাজধানীর তেজগাঁওয়ের হাতিরঝিল সংলগ্ন বেগুনবাড়ি এলাকায় নিজস্ব জায়গার উপর প্রতিষ্ঠিত ২৩৫ টি বাসাবাড়ি ও ৬৫টি দোকানের দুই মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন। যা টাকার অংকে ৭ লক্ষ ৫০ হাজার টাকা।  এখানকার  ভাড়াটিয়ারা সকলেই গার্মেন্টস শ্রমিক এবং ক্ষুদ্র ব্যবসায়ী।

আবুল কালাম এবং রোজি নামের ২ ভাড়াটিয়া এ প্রতিবেদককে জানান করোনা মহামারির এই সময়ে পরিবার পরিজন নিয়ে চলতে আমরা যখন হিমসিম খাচ্ছি তখন বাসা ভাড়া পরিশোধ করার মত কোন অর্থ আমাদের কাছে ছিল না । আমাদের বাড়ীওয়ালা মানিক স্যার ২ মাসের ভাড়া পরিশোধ করে আমাদের কঠিন বিপদের হাত থেকে রক্ষা করেছেন । ক্ষুদ্র ব্যাবসায়ী মাহাবুব ও একই অভিমত ব্যাক্ত করেন ।

লায়ন জাহাঙ্গীর আলম মানিক শুধু ঢাকায় নয় এর আগে তিনি সেনবাগের ছমি মুন্সির হাট বাজারে তার মালিকানাধীন মার্কেটের ২১ ভাড়াটিয়ার ২ মাসের ভাড়া যা টাকার অংকে ১ লক্ষ ৪০ হাজার টাকা মওকুপ করে দিয়েছেন । ঢাকা এবং সেনবাগে ভাড়া বাবত মওকুপকৃত অর্থের পরিমান প্রায়  ৯ লক্ষ টাকা ।

লায়ন জাহাঙ্গীর আলম মানিক ছাত্রাবস্থায় থেকে মানবসেবায় জড়িত ছিলেন ।তিনি এলাকায় লায়ন জাহাঙ্গীর আলম মানিক মহিলা কলেজ সহ নানাবিদ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে স্থানীয় এলাকায় শিক্ষা প্রসারে ব্যাপক ভুমিকা রেখেছেন ।

নোয়াখালী প্রতিদিনকে  লায়ন মানিক জানান,বৈশ্বিক করোনায় আগামী দিন গুলোতেও তিনি কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়াবেন।
তিনি লায়ন জাহাঙ্গীর আলম মানিক নামে এক মাত্র মহিলা কলেজ প্রতিষ্ঠা ছাড়াও মেঘনা ব্যাংকের পরিচালক, সানজিগ্রুপের চেয়ারম্যান সহ নানা প্রতিষ্ঠানে জড়িত রয়েছেন।
এর আগে তিনি সেনবাগে মুক্তিযোদ্ধা সহ দুই হাজার গরীব দু:স্হদের মাঝে খাদ্যসহায়তা দিয়েছেন।

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close