Covid-19খেলাধুলা

নড়াইলের স্বাস্থ্যসেবার উন্নয়নে এবার নিলাম হচ্ছে মাশরাফির জার্সি-

প্রতিবেদকঃ ইতোপূর্বে নিলামে ওঠা বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ব্রেসলেট বিক্রির অর্থ দিয়ে নড়াইলে ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরি ঘোষণা হয়েছে। এবার নিলামে উঠছে মাশরাফির জার্সি। মাশরাফির জার্সির নিলামকৃত অর্থও নড়াইলের স্বাস্থ্যসেবার উন্নয়নে তথা ওই হাসাপাতাল নির্মাণে ব্যয় হবে।

‘অ্যাকশন ফর অ্যাকশন’ নামক সংস্থাই মাশরাফির জার্সির নিলাম প্রক্রিয়া পরিচালনা করবে। সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক না হলেও আগামী বছর এ নিলাম হওয়ার কথা মাশরাফির হাতে গড়া স্বেচ্ছাসেবী সংগঠন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’র সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক নিশ্চিত করেছেন। ফাউন্ডেশন সূত্রে জানা যায়, মাশরাফির ব্যবহৃত ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকা, রংপুরসহ করোনায় কাজ করা কয়েকটি প্রতিষ্ঠানকে প্রদান করা হয়েছে। মাশরাফির ঘোষণা মোতাবেক ব্রেসলেট নিলামের টাকার কিছু অংশ করোনায় কাজ করা বিদ্যানন্দ ফাউন্ডেশন, বঙ্গবন্ধু স্কোয়াড ছাড়াও দুস্থ খেলোয়াড় এবং অসহায় মানুষের কল্যাণে ব্যয় করা হয়েছে। ব্রেসলেট নিলামের বাকি ২৫ লক্ষ টাকা এবং শিগগিরই নিলামে ওঠা জার্সি বিক্রির অর্থ দিয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে।

পাশাপাশি এই হাসপাতাল নির্মাণ কাজে আলতাফ হোসেন ও আক্তারুন্নেছা ট্রাস্টও আর্থিক সহায়তা করবে বলে জানা যায়। যেখানে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেয়া হবে। হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে।

জানা গেছে, মাশরাফি নিজের যে প্রিয় জার্সি নিলামে তুলতে যাচ্ছেন তা দিয়েই তিনি ২০১৯ বিশ্বকাপে খেলেছেন। করোনাভাইরাসের কারণে নানা উপায়ে দুস্থদের পাশে দাঁড়িয়েছেন মাশরাফি বিন মুর্তজা। ক্রিকেটারদের গড়া তহবিলে নিজ বেতন থেকে ২ লাখ ২৫ হাজার টাকা দেন মাশরাফি। নড়াইলে ইতোমধ্যে নিজ অর্থায়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ হাতে নিয়েছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close