Covid-19আন্তর্জাতিক

জন্মদিনে যে উপহার চাইলেন মোদি-

প্রতিবেদকঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০তম জন্মদিন ছিল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর)। এ দিন এক টুইট বার্তায় তিনি জন্মদিনে কী উপহার পেতে চান তা জানিয়েছেন।

বৃহস্পতিবার রাতে টুইটারে নিজের ইচ্ছা প্রকাশ করে মোদি লেখেন, ‘অনেকেই জানতে চান, জন্মদিনে আমি কী উপহার পেতে আগ্রহী। এই মুহূর্তে এই জিনিসগুলো আমি পেতে চাই।’

এরপর ইচ্ছার তালিকা প্রকাশ করেন তিনি। মোদি লেখেন, ‘সঠিকভাবে মাস্ক পরে থাকুন। সামাজিক দূরত্ব মেনে চলুন। দুই গজ দূরে থাকুন। জনসমাগম এড়িয়ে চলুন। নিজের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলুন। আসুন, আমাদের পৃথিবীকে সুস্থ করে তুলি।’

১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর গুজরাটের ভাদনগরে জন্মগ্রহণ করেন নরেন্দ্র মোদি। তার জন্মদিন উপলক্ষে ভারতজুড়ে এক সপ্তাহব্যাপী ‘সেবা শপথ’ কর্মসূচি উদযাপন করছে বিজেপির নেতাকর্মীরা। পশ্চিমবঙ্গসহ বিভিন্ন রাজ্যে বিজেপি কর্মী-সমর্থকরা মোদির জন্মদিনটি পালন করছেন।

এদিকে মহামারি করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটে রয়েছে ভারত। দেশটির অর্থনীতি ভেঙে পড়েছে, লাখ লাখ মানুষ চাকরি হারিয়ে মানবেতর জীবনযাপন করছে, মহামারি সামলাতে হিমশিম খাচ্ছে দেশটির ভঙ্গুর স্বাস্থ্য ব্যবস্থা।

ভারতে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি প্রশাসনকে চিন্তায় ফেলেছে। দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ৫ কোটি ২১ লাখ ২ হাজারের বেশি। এতে এখন পর্যন্ত ভারতের ৮৪ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close