জাতীয়

ঢাকা থেকে সপ্তাহে ৯টি ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস

প্রতিবেদকঃ আগামী ৪ অক্টোবর থেকে ঢাকা-দুবাই-ঢাকা রুটে এমিরেটসের অতিরিক্ত আরও দুইটি ফ্লাইট চলাচল করবে। এর ফলে ঢাকায় এয়ারলাইনটির সাপ্তাহিক ফ্লাইট সংখ্যা দাঁড়াবে ৯টিতে। সোম ও শুক্রবার অতিরিক্ত এই ফ্লাইটগুলো পরিচালিত হবে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এমিরেটস।

এতে বলা হয়, ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর। ইকে ৫৮৩ ফ্লাইটটি সকাল ১০টায় ঢাকা ছেড়ে দুপুর ১টায় দুবাই পৌঁছাবে। অন্যদিকে ইকে ৫৮২ একই দিন রাত ২টায় দুবাই ছেড়ে সকাল ৮টায় ঢাকায় অবতরণ করবে। emirates.com ওয়েবসাইট কিংবা ট্রাভেল এজেন্টদের মাধ্যমে টিকিট বুক করা যাবে।

এমিরেটস বলেছে, গ্রাহক ও স্টাফদের স্বাস্থ্য ও নিরাপত্তায় সর্বাধিক প্রাধান্য দিয়ে এমিরেটস ক্রমান্বয়ে তার বৈশ্বিক নেটওয়ার্ক বিস্তার করে চলেছে। এর অংশ হিসেবে ১ অক্টোবর উগান্ডার এন্টিবিতে এবং ২ অক্টোবর ওমানের মাসকাটে শুরু হচ্ছে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট। এর ফলে এয়ারলাইন্সের নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা হবে ৯৪টি।

‘দুবাই উন্মুক্ত হওয়ার ফলে আগ্রহীরা ব্যবসায়িক, পর্যটন বা অন্যান্য প্রয়োজনে এখন শহরটিতে ভ্রমণ করতে পারবেন। দুবাই আগমনকারী বা দুবাইয়ে ট্রানজিটকারী সকল যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে।’

বাংলাদেশে এমিরেটস যাত্রীরা এয়ারলাইন্সটির ঢাকায় অবস্থিত অফিস কাউন্টার থেকে দুবাই ভিসা নিতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close