খেলাধুলা

বাংলাদেশকে ডোবানো হলো না আফগানিস্তানের

ম্যাচের আগেরদিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বসে গানের সুরে আফগানিস্তান অধিনায়ক গুলবদিন নাইবের বার্তা দিয়েছিলেন, যেহেতু বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে তার দল; তাই বাংলাদেশকে নিয়েই ডুববে তারা।

কিন্তু সোমবার সাউদাম্পটনের রোজ বোলে আফগান অধিনায়কের ইচ্ছার প্রতিফলন ঘটেনি একদমই। উল্টো আফগানদের গুড়িয়ে দিয়ে ৬২ রানের দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ।

একই মাঠে ভারতের বিপক্ষে ১১ রানের পরাজয়ে সবার আগে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছিল আফগানিস্তানের। ফলে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটিসহ বাকি তিন ম্যাচ তাদের জন্য ছিলো স্রেফ নিয়মরক্ষার।

কিন্তু টাইগারদের বিপক্ষে নামার আগে আফগান অধিনায়ক নাইব যেনো হুঙ্কারই দিয়ে রেখেছিলেন, ‘আমরা তো ডুবে গেছি, এবার তোমাদেরও (বাংলাদেশ) সঙ্গে নিয়ে ডুববো।’

এমন কথার প্রেক্ষিতে বাংলাদেশ শিবির থেকে দেয়া হয়নি কোনো পাল্টা জবাব। যেনো মাঠে জবাব দেয়ারই অপেক্ষায় ছিলো টাইগাররা। তাই তো রোজ বোলে কোনরকম পাত্তায় পায়নি আফগানরা।

বাংলাদেশ দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসানের অসাধারণ নৈপুণ্যে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ জয় পেয়েছে ৬২ রানের ব্যবধানে। ব্যাটে-বলে ম্যাচের অবিসংবাদিত নায়ক সাকিব আল হাসানই। যিনি বিশ্বকাপের ইতিহাসে মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একই ম্যাচে ৫০ রান ও ৫ উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন।

আগে ব্যাট করে মুশফিকুর রহীমের ৮৩ ও সাকিব আল হাসানের ৫১ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ পায় ২৬২ রানের লড়াকু পুঁজি। যা কি-না ঢের প্রমাণিত হয় আফগানদের জন্য। সাকিবের ক্যারিয়ার সেরা বোলিংয়ে আফগানিস্তান অলআউট হয় ২০০ রানে। টাইগাররা জয় পায় ৬২ রানের ব্যবধানে। একই সঙ্গে বাঁচিয়ে রেখেছে সেমিফাইনালে খেলার আশাও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close