তথ্য ও প্রযুক্তি

শাওমির রেডমি গো বিস্ফোরণ

শাওমির রেডমি গো বিস্ফোরণ

শাওমিকে বলা হয় চীনের অ্যাপল। চীনের বাইরেও এই ফোন যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছে। আজকের দিনে দাঁড়িয়ে শাওমি ভারতের এক নাম্বার ব্র‍্যান্ডে পরিণত হয়েছে এবং লো ও মিড বাজেট সেগমেন্টে সবচেয়ে বেশি বিক্রি হ‌ওয়া ফোন শাওমি। শাওমির অন‍্যতম  স্মার্টফোন রেডমি গো’র নতুন হ্যান্ডসেট  বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

শাওমির রেডমি গো বিস্ফোরণ
শাওমির রেডমি গো বিস্ফোরণ

জাহাঙ্গীর কিরণ নামের এক ভুক্তভোগী মঙ্গলবার এক ফেসবুক পোষ্টে জানিয়েছেন, গতকাল (সোমবার) রাজধানীর একটি অভিজাত শপিং সেন্টার থেকে  তিনি শাওমির রেডমি গো স্মার্টফোনটি ক্রয় করেন। সকালে মোবাইলটি চালু করে সিম সেট করতে গেলে তার হাতের মধ্যেই স্মার্টফোনটি বিস্ফোরণ হয়। সাথে সাথেই আগুনের ধোঁয়ায় অন্ধকার হয়ে যায় পুরো ঘর।

শাওমির রেডমি গো বিস্ফোরণ
শাওমির রেডমি গো বিস্ফোরণ

তিনি জানান, হাতে সামান্য একটু লাগলেও বড় ধরনের দূর্ঘটনা থেকে আল্লাহ আমাকে  হেফাজত করেছেন। আলহামদুলিল্লাহ। এ ব্যাপারে আমি এ্যাকশন নিবো।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি জানান, হ্যাঁ আমি অভিযােগ করবো।

এব্যাপারে শাওমি বাংলাদেশের কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে শিগগিরই তারা অফিসিয়ালি বিবৃতি দেবে বলে জানিয়েছে।

প্রঙ্গত, ২০১৯ সালের জানুয়ারিতে  শাওমির রেডমি গো বাজারে উন্মুক্ত করা হয়। গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি বাংলাদেশের বাজারে তাদের প্রথম অ্যান্ড্রয়েড TM গো স্মার্টফোন রেডমি গো নিয়ে আসে। প্রয়োজনীয় নানা সফটওয়্যার এবং কার্যক্ষম হার্ডওয়্যারসম্পন্ন রেডমি গো’র দাম ৬,৯৯৯ টাকায়।

রেডমি গো স্মার্টফোনে রয়েছে ৫ ইঞ্চি ৭২০পি এইচডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর এবং ৩,০০০ এমএএইচ ব্যাটারি। স্মার্টফোনটিতে রয়েছে এলইডি ফ্ল্যাশলাইট সম্পন্ন ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, দুটি সিম কার্ড স্লট এবং একটি মাইক্রো এসডি কার্ড স্লট, যেটিতে ১২৮ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। ফোরজি সুবিধার রেডমি গো ভোল্টিই রেডি বলে শাওমি সূত্রে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close