অন্যান্যঅর্থনীতিআন্তর্জাতিকওপার বাংলাখেলাধুলাজাতীয়তথ্য ও প্রযুক্তিনোয়াখালীনোয়াখালীর খবরফেনীবিনোদনবিশেষ সংবাদরাজনীতিলক্ষ্মীপুরলাইফ ষ্টাইলশিক্ষাঙ্গনসম্পাদকীয়সারাদেশস্বাস্থ্য

ফের ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশীসহ ২৯০ অভিবাসী উদ্ধার

ফের ভূমধ্যসাগরের লিবিয়া উপকূল থেকে ১৪ বাংলাদেশীসহ ২৯০ জন অভিবাসীকে উদ্ধার করেছে লিবিয়ার নৌবাহিনী। ইউরোপগামী তিনটি নৌকা থেকে এই অভিবাসীদের উদ্ধার করা হয়।

শুক্রবার (২৪ মে) লিবিয়ার রাজধানী ত্রিপোলির পূর্ব উপকূলে দুইটি পৃথক অভিযান চালিয়ে নৌবাহিনী ২৯০ জন অভিবাসীকে উদ্ধার করে। লিবিয়ার নৌবাহিনীর বরাত দিয়ে মার্কিন সংবাদ মাধ্যম দ্য ওয়াশিংটন পোষ্ট এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (২৩ মে) লিবিয়ার নৌবাহিনীকে সাগরে তিনটি নৌকা অকোজে হয়ে পড়ার খবর জানায় জার্মানির একটি দাতব্য সংস্থা। ওই দিনই লিবিয়ার কোষ্টগার্ড একটি রাবারের নৌকা ডুবে যাওয়ার খবর পায়। এতে বলা হয়, নৌকায় থাকা যাত্রীরা সাগরে ভেসে বেড়াচ্ছেন।

প্রথম নৌকাটিতে ১৪ জন বাংলাদেশীসহ ৮৭ জন অভিবাসী ছিলেন। তাদের মধ্যে ছয়জন নারী এবং একজন শিশু রয়েছেন।

এদিকে লিবিয়ার কোষ্টগার্ড ভূমধ্যসাগরে ভাসমান আরও দুইটি রাবারের নৌকা থেকে ২০৩ জন অভিবাসীকে উদ্ধার করেছে বলে পৃথক বিবৃতিতে জানানো হয়। এতে বলা হয়, ত্রিপোলি থেকে ১৬০ কিলোমিটার পূর্বে অবস্থিত জলিতিন শহরের উপকূলে দুইটি নৌকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া অভিবাসীদের বেশিরভাগই আরব ও অফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক। তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে লিবিয়ার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close