শিক্ষাঙ্গন

কোম্পানীগঞ্জ স্টুডেন্টস ফোরাম(চবি’র) উদ্যেগে উচ্চশিক্ষায় উদ্বুদ্ধকরণ সেমিনার ও বৃক্ষরোপণ কর্মসূচি

"কোম্পানীগঞ্জ (নোয়াখালী) স্টুডেন্টস' ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়" এর উদ্যোগে ২ দিনব্যাপী "Motivational seminar on higher studies and tree plantation program" অনুষ্ঠিত

প্রতিবেদকঃচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ কোম্পানীগঞ্জের শিক্ষার্থীদের সংগঠন “কোম্পানীগঞ্জ (নোয়াখালী) স্টুডেন্টস’ ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের” উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল ২ দিনব্যাপী “উচ্চশিক্ষায় উদ্বুদ্ধকরণ সেমিনার ও বৃক্ষরোপণ কর্মসূচি -২০১৯”। বৃক্ষরোপণ কর্মসূচির পৃষ্ঠপোষকতায় ছিল ১/২৪ সোশ্যাল মুভমেন্ট।
দুই দিনব্যাপী এ আয়োজনের প্রথম দিনে ৩ আগস্ট, ফোরামের সভাপতি মুজাহিদুল ইসলাম জীবনের সভাপতিত্বে, প্রাণবত চক্রবর্তী জিতুর সঞ্চালনায় দিনের প্রথম সেমিনারটি অনুষ্ঠিত হয় জৈতুন নাহার কাদের মহিলা কলেজে। উক্ত সেমিনারে অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলার সম্মানিত ‘সহকারী কমিশনার (ভূমি)’ জনাব মোহাম্মদ ইয়াসিন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘পাবলিক রিলেশন্স অফিসার’ জনাব ইফতেখার রাজু, কলেজের সম্মানিত অধ্যক্ষ জনাব আবুল বাসার ও কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ। দুপুর ১ টায় দিনের দ্বিতীয় সেমিনারটি অনুষ্ঠিত হয় বসুরহাট সরকারী মুজিব কলেজে। এ সময় আমন্ত্রিত অতিথিদের সাথে উপস্থিত ছিলেন কলেজের প্রভাষক জনাব ফজলুল্লাহ ফারুকী রায়হান, নূর মোহাম্মদ ও সঞ্জয় চক্রবর্তী স্যার প্রমুখ। আমন্ত্রিত অতিথিরা শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় উদ্বুদ্ধ করণের পাশাপাশি বাস্তবতার নিরিখে বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। এ সময় ফেরামের পক্ষ থেকে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন ফোরামের সহ সাংগঠনিক সম্পাদক খালেদ বিন ফায়েজ, জান্নাতুল ফেরদৌস তানিয়া ও ছাত্রী বিষয়ক সম্পাদক তাহমিনা আক্তার শ্রাবণ। এছাড়াও সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের সদস্য আজগর হোসাইন মাহমুদ, আয়েশা সিদ্দিকা।
৪ আগস্ট,কদমতলা এইচ,সি উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপণ অভিযানের মাধ্যমে শুরু হয় ফেরামের দ্বিতীয় দিনের কর্মসূচি। দ্বিতীয় দিনে ফোরামের তিনটি সেমিনারেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সম্মানিত সহযোগী অধ্যাপক মোহাম্মদ সাহাব উদ্দিন। দিনের দ্বিতীয় সেমিনারটি অনুষ্ঠিত হয় কবি জসীমউদ্দিন উচ্চ বিদ্যালয়ে এবং দিনের শেষ সেমিনারটি অনুষ্ঠিত হয় বামনী ডিগ্রি কলেজে। সেমিনারগুলোতে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার গুরুত্ব ও বিভিন্ন কলাকৌশল সম্পর্কে সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন প্রধান অতিথি জনাব মোহাম্মদ সাহাব উদ্দিন, বামনী কলেজের সম্মানিত অধ্যক্ষ জনাব রাহাবার হোসাইন ও ফোরামের সদস্যবৃন্দ। সেমিনার শেষে শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের সম্মানিত অতিথিবৃন্দ। এ সময় প্রতিটি প্রতিষ্ঠানকে একশতটি করে গাছের চারা উপহার দেয়া হয় ১/২৪ সোশ্যাল মুভমেন্টের পক্ষ থেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close