নোয়াখালীর খবর

নোয়াখালী-ঢাকা রোডে নিয়ম না মানায় ৫ কাউন্টারকে ২৯হাজার টাকা জরিমানা

নোয়াখালী টু ঢাকা রোডে সরকার কর্তৃক নির্ধারিত ৩০৩ টাকা ভাড়া কার্যকরীকরণে নোয়াখালী জেলা প্রশাসক জনাব তন্ময় দাস এর নির্দেশে সোনাপুর থেকে মাইজদি বাজার পর্যন্ত একুশে, হিমাচল ও লাল-সবুজ কাউন্টারকে নির্ধারিত মূল্য তালিকা না টানানো ও নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৯হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মো: রোকনুজ্জামান খান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, নোয়াখালী। আদালত পরিচালনায় সহযোগিতা করেন দেবানন্দ সিনহা, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ, নোয়াখালী।

আজ (৬ আগষ্ট) বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিচালিত অভিযানে মাইজদি বাজার থেকে সোনাপুর বাজার পর্যন্ত নোয়াখালী টু ঢাকা বাস কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়- বাস কাউন্টারগুলোতে পূর্ব নির্ধারিত নন এসি গাড়ির ভাড়া ৩৮০ টাকার মূল্য তালিকা দৃশ্যমান। পূর্ব নির্ধারিত ভাড়া যাত্রীদের কাছ থেকে আদায় করছিল কাউন্টারগুলো।

এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ হিমাচল পরিবহনের ২টি কাউন্টার ১২হাজার টাকা, একুশে এক্সপ্রেসের ২টি কাউন্টারকে ১১হাজার টাকা ও লাল সবুজ পরিবহনের ১টি কাউন্টারকে ৬হাজারসহ সর্বমোট ২৯হাজার টাকা জরিমানা দন্ড আরোপ করে তা আদায় করা হয়। অভিযান পরিচালনার সময় ২টি কাউন্টার খালি রেখে কাউন্টার ম্যানেজার পালিয়ে যায়।

অভিযানের সময় প্রত্যেক বাস কাউন্টারে সাথে সাথে নতুন নির্ধারিত ৩০৩টাকা ভাড়ার তালিকা টাঙ্গিয়ে দেওয়া হয় এবং নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া নোয়াখালীস্থ কোন বাস কাউন্টার থেকে আদায় করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করা হয়।

অপরদিকে আঞ্চলিক টান্সপোর্টেশন কমিটি (আরটিসি)র সিদ্ধান্ত অনুযায়ী পরিবহন খাতে শৃঙ্খলা আনয়নে পরিবহনগুলোর কাগজপত্র যাচাই করা হয় ও বিভিন্ন অনিয়মে দায়ে ২২শত টাকা জরিমানা করা হয়।

নোয়াখালী জেলা প্রশসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান জানান, জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অভিযান চলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close