খেলাধুলা

বোলিংয়ে ফিরেছেন রিয়াদ, মাশরাফির ফিটনেস নিয়ে ভাবছেন না ট্রেনার

আগামী মাসের শুরুতেই সামনে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট, তারপর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। আন্তর্জাতিক এই সূচিকে সামনে রেখে আজ (সোমবার) থেকেই লঙ্কান ট্রেনার মারিও ভিল্লাভারায়নের তত্ত্বাবধানে কন্ডিশনিং ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ দল।

ক্যাম্পে নেই আগেই ছুটিতে যাওয়া তামিম ইকবাল। সাকিব আল হাসানও যুক্তরাষ্ট্রে থাকায় শুরুর কয়েকদিন যোগ দিতে পারবেন না। তবে টেস্ট আর টি-টোয়েন্টি না খেললেও ফিটনেস লেভেল ঠিক রাখতে ক্যাম্পে যোগ দিয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফি তার ফিটনেস ঠিক রাখতে বদ্ধ পরিকর। তবে তার আপাতত কোনো খেলা নেই। জিম্বাবুয়ের বিপক্ষে যদি ওয়ানডে সিরিজ আয়োজন করা যায়, তবে সেটি হতে পারে টাইগার অধিনায়কের ফেয়ারওয়েল সিরিজ। যদিও এখনও কোনো সিদ্ধান্ত জানাতে পারেননি নড়াইল এক্সপ্রেস।

তবে কন্ডিশনিং ক্যাম্পের প্রথম দিন থেকেই উপস্থিত মাশরাফি। তাকে নিয়ে ট্রেনার মারিও ভিল্লাভারায়ন বলেন, ‘যেহেতু নিকট ভবিষ্যতে বা আগামী কয়েক মাসের মধ্যে কোনো ওয়ানডে নেই। তাই মাশরাফির ফিটনেস নিয়ে আমরা খুব একটা উদ্বিগ্ন নই, চিন্তিতও না। হাতে পর্যাপ্ত সময় আছে। তার মতো করে ট্রেনিং করতে দেয়া উচিত।’

শেরে বাংলার ইনডোরে ‘ব্লিপ টেস্ট’ আর ফিটনেস ট্রেনিং শুরু হয়েছে সকাল সাড়ে আটটায়। চলেছে দুপুর সাড়ে এগারটা পর্যন্ত প্রায় তিন ঘন্টা। এই কন্ডিশনিং ক্যাম্প চলবে টানা চারদিন-সোম, মঙ্গল, বুধ আর বৃহস্পতিবার।

মারিও ভিল্লাভারায়নের ভাষায়, ‘এই চারদিন মোটেও কন্ডিশনিং ক্যাম্পের জন্য যথেষ্ট নয়। অন্ততপক্ষে চার সপ্তাহ বা ন্যুনতম ১৫ দিন হলে ভালো হতো। কিন্তু কিছু করার নেই। সামনে যেহেতু টেস্ট আছে, তাই চারদিনেই এটা শেষ করতে হবে।’

চোটে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ আর মোহাম্মদ সাইফউদ্দীন। তারাও যোগ দিয়েছেন ক্যাম্পে। এই দুজনের এখনকার অবস্থা কি? লঙ্কান ট্রেনার জানালেন স্বস্তির খবর, কাঁধের চোটের কারণে অনেকদিন বোলিং থেকে নিজেকে সরিয়ে রাখা মাহমুদউল্লাহ বোলিংয়েও ফিরেছেন।

ভিল্লাভারায়ন বলেন, ‘তারা এখন অনেকটাই সুস্থ। ফিটনেস লেভেলও ভালো। তবে তাদের নিয়ে আরও একটু কাজ করার দরকার আছে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close