আন্তর্জাতিকওপার বাংলা

অক্সিডেনের ঘাটতি ও কোভিড পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদীর

নয়াদিল্লি: দেশের করোনা পরিস্থিতি নিয়ে ফের রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার এই উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে। দেশের একাধিক হাসপাতালে অক্সিজেনের ঘাটতি নিয়ে এদিনের মিটিংয়ে আলোচনা করা হবে। বৈঠকে পরবর্তী পদক্ষেপ নিয়েও আলোচনা হতে পারে।

এখনও পর্যন্ত জানা গিয়েছে, প্রধানমন্ত্রী করোনা পরিস্থিতি নিয়ে সকাল ৯টা নাগাদ একটি প্রাথমিক বৈঠক করবেন। এরপর মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন তিনি। ভার্চুয়াল এই মিটিংয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রতিটি রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। মোটামুটি এক ঘণ্টা মিটিং চলার কথা আছে। এছাড়া বেলা সাড়ে ১২টা নাগাদ অক্সিজেনের ঘাটতি নিয়েও বৈঠক করবেন মোদী। এদিনই নির্বাচনী প্রচারে পশ্চিমবঙ্গে আসার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিন্তু বৈঠকের কারণে তিনি আসতে পারছেন না বলে জানিয়েছেন। ভার্চুয়ালিই সভা সারবেন তিনি।

দিন দুই আগে করোনা পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশ্য়ে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশবাসীকে করোনা বিধি মেনে চলার অনুরোধ করেন। অক্সিজেনের অপ্রতুলতার খবর আসতেই কেন্দ্র সরকার সমস্ত রকম ব্যবস্থা নিয়েছে বলেও সেদিন জানান তিনি। এও বলেন ওষুধের উৎপাদন ক্ষমতাও বাড়ানো হয়েছে। কিন্তু হাজার চেষ্টাতেও করোনা সংক্রমণে রাশ টানা যাচ্ছে না। ‘জাতীয় সংকট’ সামাল দিতে কোন পরিকল্পনা নিয়েছে কেন্দ্র তা জানতে চেয়েছে সুপ্রিম কোর্ট। পর্যাপ্ত অক্সিজেন, ভ্যাকসিন, জীবনদায়ী ওষুধের সরবরাহ অব্যাহত রাখতে কী ব্যবস্থা নিচ্ছে সরকার তা বিস্তারিত জানতে চেয়েছে শীর্ষ আদালত।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৮৩৫ জন। শেষ ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা ২ হাজার ১০৪ জন। শেষ ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছে ১ লক্ষ ৭৮ হাজার ৮৪১ জন।স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, সারা দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫৯ লক্ষ ৩০ হাজার ৯৬৫ জন। এরমধ্যে অবশ্য সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩৪ লক্ষ ৫৪ হাজার ৮৮০ জন। করোনার জেরে এখন অবধি সারা দেশে মৃত্যু হয়েছে ১ কোটি ৮৪ লক্ষ ৬৫৭ জন। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ৯১ হাজার ৪২৮ জন

সুত্র…. kolkata24x7

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close