খেলাধুলা

সমস্যায় কেকেআর, ছাড়পত্র দিল না বিসিবি, বাকি আইপিএল-এ নেই শাকিব, মুস্তাফিজুরও

 

নিজস্ব প্রতিবেদন;

আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই কলকাতা নাইট রাইডার্সের সমস্যা দ্বিগুণ হয়ে গেল। কারণ শাকিব আল হাসানকে ক্রোড়পতি লিগ খেলার ছাড়পত্র দিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই তালিকায় মুস্তাফিজুর রহমানের নামও রয়েছে। ফলে তিনিও প্রতিযোগিতার বাকি অংশে রাজস্থান রয়্যালসের হয়ে মাঠে নামতে পারবেন না। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন সেটা স্পষ্ট করে দিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগার্সরা।

এক দেশজ সংবাদ মাধ্যমকে বিসিবি প্রধান বলেন, “আইপিএল-এর বাকি অংশের জন্য শাকিব ও মুস্তাফিজুরকে আমরা ছাড়পত্র দিতে পারব না। কারণ চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একাধিক আন্তর্জাতিক সিরিজ রয়েছে। বিশ্বকাপ অভিযান শুরু করার আগে সেই প্রতিযোগিতায় সেরা দল নামাতে চাই। তাই এই দুই ক্রিকেটারকে ছাড়পত্র দেওয়া সম্ভব নয়।

প্যাট কামিন্স যে বাকি আইপিএল খেলবেন না, সেটা অজি সংবাদমাধ্যম ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে। নাইটদের অধিনায়ক অইন মর্গ্যানের আসার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ বিশ্বকাপের আগে তাঁর দল বাংলাদেশ ও পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলবে। আর এ বার শাকিবকে ছাড়পত্র না দেওয়ার খবর সামনে চলে এল। ফলে প্রতিযোগিতার বাকি অংশে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দল যে কেকেআর, সেটা কিন্তু বলাই যায়।

করোনা আতঙ্কের জন্য গত ৪ মে আইপিএল বন্ধ করে দিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। তবে প্রতিযোগিতার বাকি অংশ এ বার সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজন করবে বোর্ড। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে অসমাপ্ত আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হতে পারে। ফাইনাল হতে পারে ১০ অক্টোবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close